রাজবাড়ী, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার, ৩০ নভেম্বর ২০২২

কালুখালীতে সামাজিক দূরত্ব বজার রাখতে প্লাটফর্মে ও ইউনিয়ন পরিষদে বসেছে কাঁচাবাজার

প্রকাশ: ১৪ এপ্রিল, ২০২০ ৬:৩৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

নিউজ ডেস্ক ॥

সারাদেশে মহামারী কোভিড ১৯ করোনা ভাইরাসের প্রভাব বিস্তার করায় জনসচেতনতায় সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে
রাজবাড়ীর কালুখালীতে বিভিন্ন হাট-বাজার খোলা স্থানে স্থানান্তর করা হয়েছে।

রাজবাড়ী জেলা পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান (পিপিএম বার) এর পরামর্শ ক্রমে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শেখ নুরুল আলম ও কালুখালী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুল হাসান এর তত্বাবধানে এ স্থানান্তর কার্যক্রম শুরু হয়।

মঙ্গলবার থেকে কালুখালী রেলস্টেশনের সকালের বাজার বসে কালুখালী রেলস্টেশন প্লাটফর্মে। সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে কাঁচামাল সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়-বিক্রয় করা হয়। এ বাজার চলবে সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত।

এসময় লক্ষ করা যায় কালুখালী উপজেলা আওয়ামীলগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য খাইরুল ইসলাম খায়ের সকালের রেলস্টেশন বাজার পরিদশন করেন এবং সবাইকে দ্রুত সময়ের মধ্যে বাজার করে অপ্রয়োজনীয় সময় নষ্ট না করে বাসায় ফেরার আহবান রাখেন।

অপরদিকে রতনদিয়া (অরুণগঞ্জ)  মূল বাজারের মধ্যে যে বাজারটি লাগতো সেটা  রতনদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে ও পশু হাটে  বসছে। এ বাজার চলবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

এছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নের হাট-বাজারও আজ  ১৪ এপ্রিল থেকে খোলা জায়গায় স্থানান্তরের জন্য হাট ও বাজার বণিক সমিতিকে নির্দেশ প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা বিনা কারণে বাড়ীর বাহিরে না যেতে পরামর্শ প্রদান করছেন সাথে কয়েকদিনের কাঁচাবাজার একদিনে ক্রয় করার জন্য অনুরোধ করেন।  পরবর্তী নির্দেশনা প্রদান না করা পর্যন্ত এ কার্যক্রম বলবৎ থাকবে বলে জানানো হয়।

এমন উদ্যোগ গ্রহণ করায় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সাধুবাদ জানিয়েছেন। ক্রেতারাও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় কাঁচামাল কিনতে পারায় সন্তুষ্টি প্রকাশ করেছেন।