রাজবাড়ী, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার, ৩০ নভেম্বর ২০২২

কেন্দ্রীয় যুবলীগের পক্ষে আশুলিয়ায় ইঞ্জি. রবিউলের ত্রাণ বিতরণ

প্রকাশ: ৭ এপ্রিল, ২০২০ ৮:৩৯ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রভাবে আমাদের বাংলাদেশও প্রায় বিপর্যস্ত হতে চলেছে। সংক্রমণ ঠেকাতে চলছে অঘোষিত লকডাউন। অফিস আদালত বন্ধের কারণে কর্মহীন হয়ে পড়েছে মানুষ। বৈশ্বিক এ সংক্রমণরোধে আর্তমানবতার সেবায় সরকারি অনুদানের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে- অসহায়, গরীব, মধ্যবিত্ত ও সমাজের নিম্ন আয়ের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে কেউ কেউ।

মঙ্গলবার (৭ই এপ্রিল) বেলা ১২টার সময় আশুলিয়ার ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ এলাকায় সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে প্রায় ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ডিজাইনওয়ে ইঞ্জিনিয়ারিং এন্ড কনসালট্যান্ট’র ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতা ও ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ আশুলিয়া থানা শাখার সাধারণ সম্পাদক- আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. রবিউল ইসলাম। একাধারে যিনি ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর সাভার-ধামরাই সাংগঠনিক জেলা শাখার সভাপতি এবং আশুলিয়া ইন্জিনিয়ারিং এন্ড কনসালটিং এসোসিয়েশন এর নির্বাচিত সফল সভাপতি।

সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন, অসহায়, গরীব, দিনমজুর পরিবারের সদস্যদেরকে পল্লীবিদ্যুৎ হাজী নিজাম প্লাজার নিচতলা নিজের অফিস থেকে ত্রাণ বিতরণ শুরু করেন। অভাবী পরিবারের তালিকা করা হলেও যারা লজ্জায় ত্রাণ নিতে আসেনি, গোপনে লোক মারফত তাদের বাসায় ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।

এ ব্যাপারে ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নির্দেশে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর আহবানে, যারা কর্মহীন গরীব অসহায় ও নিম্ন আয়ের মানুষ, আমি তাদের পাশে এসে দাঁড়িয়েছি। তাদের মাঝে ত্রাণ বিতরণের যে উদ্দ্যোগ আমি হাতে নিয়েছি, দেশের সার্বিক অবস্থা ভালো না হওয়া পর্যন্ত তা চলমান থাকবে।

এ সময় উপস্থিত থেকে ত্রাণ বিতরণে অংশগ্রহন করেন, দলীয় নেতা-কর্মী, ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন এর সদস্যবৃন্দ, ডিজাইনওয়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ আরো অনেকে।

ত্রাণ বিতরণ কার্যক্রমের সার্বিক সহযোগীতায় ছিলেন- ডিজাইনওয়ে ইঞ্জিনিয়ারিং এন্ড কনসালট্যান্ট’র চেয়ারম্যান, মরিয়ম ইসলাম।