রাজবাড়ী, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

করোনায় থেমে নেই ষড়যন্ত্রকারীরা ঠান্ডু মন্ডল’র ভাবমূর্তি ক্ষুন্ন করতে মরিয়া একটি কুচক্রী মহল

প্রকাশ: ৪ এপ্রিল, ২০২০ ৭:৫৩ : অপরাহ্ণ

মাসুদ রেজা শিশির ॥ সারাদেশে করোনা ভাইরাস মোকাবেলায় কর্মহীন হয়ে পড়েছে দরিদ্র সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সরকার ও ব্যক্তিগত উদ্যোগে দেয়া হচ্ছে ত্রাণ সামগ্রী। রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে ত্রাণের বিনিময়ে কমিশন নেয়ার অভিযোগ উঠেছিল সাওরাইল ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার ঠা-ুর মোটরসাইকেল চালক হারুনের বিরুদ্ধে।

জানাগেছে, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির ব্যক্তিগত উদ্যোগে রাজবাড়ী-২আসনের ৩টি উপজেলায় ত্রান বিতরনের উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই আলোকে সাওরাইল ইউনিয়নে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে ত্রাণ বিতরণের তালিকা করার জন্য বিভিন্ন বাড়ি গিয়ে নাম অন্তর্ভুক্ত করেন হারুন। এ সময় একটি কুচক্রী মহল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ঠা-ু মন্ডলের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত হয়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ভাইরালকৃত ভিডিওতে যারা সাক্ষাতকার দিয়েছেন তারা হলেন সাওরাইল ইউনিয়নের বাহের মোড় এলাকার সিরু, মনোয়ারা, হাসেম, জলিল, হোসেন ও হান্নান। অপর এক ভিডিওতে তারা বলেন, ঐ সকল ভিডিও মিথ্যা, আমাদেরকে দিয়ে জোরপূর্বক মিথ্যা কথা বলিয়েছে। আমাদের কাছ থেকে ত্রাণ দেয়ার কথা বলে কেউ কোন টাকা-পয়সা নেয়নি।

এ বিষয়ে কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিওটি দেখার পর মোটরসাইকেল চালক হারুনকে ডেকে এনে বিষয়টি সম্পর্কে জানলে হারুন বলেন আমি কারো কাছ থেকে কোন টাকা-পয়সা নেয় নাই। পরে হারুন একটি লিখিত মুচলেকায় বলেন, এমন কোন ঘটনার যদি সত্যতা পাওয়া যায় তাহলে আমি যেকোন ব্যবস্থা আমি মাথা পেতে নেব।

এ বিষয়ে বি-কয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ, মোঃ হাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এমন একটি ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। তবে তদন্তে করে দেখা গেছে, যারা ঐ ভাইরাল ভিডিওতে কথা বলেছেন তারা ষড়যন্ত্রের স্বীকার তাদেরকে দিয়ে পিকুল নামের একজন বলিয়েছে বলে তিনি জানান।

এরুপ ঘটনায় সাওরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ছরোয়ার ঠা-ুর ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে তিনি জানান। এ বিষয়ে তিনি ফেসবুকের ঐ আইডির নাম উল্লেখ করে কালুখালী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

এ সময় তিনি আরো বলেন, বর্তমান দেশের বিরাজমান পরিস্থিতি মোকাবেলয়া রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম নানা উদ্যোগ গ্রহণ করেছেন। করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী সহ নানা উপকরণ তুলে দিতে নির্দেশনা দিয়েছেন। আমরা সেই কাজ করছি। কিন্তু একটি কুচক্রী স্বার্থান্বেষী মহল আমার রাজনৈতিক ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।