রাজবাড়ী, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২

আশুলিয়ায় শ্রমিক নেতা সরোয়ারকে হত্যার হুমকি

প্রকাশ: ১৭ মার্চ, ২০২০ ১০:৪৭ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

আশুলিয়ায় শ্রমিক নেতা মোঃ সরোয়ারকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ শফিক মৃধার বিরুদ্ধে। এ ঘটনায় তীব্র নিন্দা-প্রতিবাদ জানিয়েছেন সাভার ও আশুলিয়ার বিভিন্ন ফেডারেশনের শ্রমিক নেতৃবৃন্দ। সন্ত্রাসী হামলার আশংকায় নিরাপত্তা চেয়ে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরীও করেছেন ভুক্তভোগী।

মঙ্গলবার সকাল ১১ টায় গাজীরচট সালেহা সুপার মার্কেট এলাকায় বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিকলীগের শাখা অফিসে এক প্রেস ব্রিফিং এর মাধ্যেমে উপস্থিত সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন শ্রমিক নেতা মোঃ সরোয়ার হোসেন ।
এসময় শ্রমিকনেতা সরোয়ার হোসেন বলেন, গত ১০/০২/২০ ইং তারিখে আশুলিয়ার কুমকুমারী গৌরিপুর এলাকার চান্তিক গার্মেন্টস লিঃ এর অপারেটর মোসাঃ আরজুমা নামে মহিলা শ্রমিককে কারখানা কতৃপক্ষ মারধর করাসহ বিনা বেতনে কারখানা থেকে বের করে দেয় এমন অভিযোগ করেন আমাদের ফেডারেশনের প্যাডে। আমরা মহিলা শ্রমিককে দিয়ে পুলিশ সুপার, শিল্প পুলিশ-১ এর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করে। এরই জের ধরে গত ১৬/০৩/২০ ইং সোমবার সন্ধ্যা ৬টার দিকে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শফিক মৃধা মুঠোফোনে আমার অফিস ভেঙ্গে গুড়িয়ে দেওয়াসহ আমাকে মেরে ফেলার হুমকি দেয়। পরে জানা যায় শফিক মৃধা কুমকুমারি এলাকার ত্রাস হিসাবে পরিচিত। সে ওই এলাকার ঝুঁট ব্যবসা নিয়ন্ত্রণ করে আসছে এবং তার বিরুদ্ধে সন্ত্রাস ও চাদাঁবাজির অভিযোগও রয়েছে। বর্তমানে সন্ত্রাসী হামলার আশংকায়  চরম নিরাপত্তাহীনতায় ভুগতে হচ্ছে।
এ বিষয়ে জানতে স্বেচ্ছাসেবকলীগ নেতা শফিক মৃধাকে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।
অন্যদিকে শ্রমিক নেতা সরোয়ার হোসেনকে হত্যার হুমকির ঘটনায় দ্রুত  প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সাভার আশুলিয়ার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। অন্যথায় এর প্রতিবাদে তারা পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী পালন করা হবে বলেও জানান তারা  ।
শিল্প পুলিশ-১ এর উপ- পরিদর্শক (এস আই) মোঃ রবিউল ইসলাম জানান,  চান্তিক গার্মেন্টস লিঃ এর নারী শ্রমিক আরজুমা একটি অভিযোগের ভিত্তিতে  কারখানা কতৃপক্ষের সাথে আমরা আলোচনা করেছি। তারা তার বেতন ভাতাদি পরিশোধ করতে চেয়েছেন। কিন্তু ঐ শ্রমিক অন্য জায়গায় চাকুরী নেওয়ায় সময়মতো আসতে পারছে না। আমরা তার পাওনাদি পরিশোধে সর্বাত্মক সহযোগিতা করবো।
আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এস আই)  আব্দুস সালাম জানান,  শ্রমিক নেতা সরোয়ার হোসেনকে হত্যার হুমকির বিষয়টি তদন্তাধীন রয়েছে।  তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় শ্রমিক নেতা মোঃ তুহিন চৌধুরী, আল কামরান, মোঃ মিজানুর রহমান, অরবিন্দু বেপারি বিন্দু, আব্দুল্লাহ আল মামুন, মোঃ খোরশেদ আলম, মোঃমিজানুর রহমান মিজান, মোঃ কবির হোসেন, মোঃ ইমন শিকদার , মোঃ বাকের শেখ, মোঃ মাহাবুব বাচ্চু ও মোঃ করিম গাজীসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।