রাজবাড়ী, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার, ৩০ নভেম্বর ২০২২

কষ্টের জয়ে সিরিজ ঘরে তুলল

প্রকাশ: ৩ মার্চ, ২০২০ ৯:৩৮ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

দ্বিতীয় ওয়ানডে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। যদিও প্রথম ম্যাচের মতো আজকের জয়টা মোটেও সহজ ছিল না। আজ টাইগারদের ঘাম ঝরিয়েই তবে হেরেছে জিম্বাবুয়ে।

মঙ্গলবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩২২ রান করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৮ রান তোলে সফরকারীরা।

এদিন ব্যাট হাতে টাইগারদের কঠিন পরীক্ষায় ফেলেন ডোনাল্ড ত্রিরিপানো। লেজের এই ব্যাটার টিনেটেন্ডা মুতোম্বাজির সঙ্গে জুটি গড়ে দলকে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন। শফিউল ইসলাম-আল আমিনদের বুকে কাঁপন ধরিয়ে নিজের দলকে বাংলাদেশের স্কোরের ৪ রান দূরত্বে নিয়ে যান।

নবম ব্যাটসম্যান হিসেবে তিরিপানো যখন ব্যাট করতে নামেন, জয়ের জন্য তখনও ৯৮ রান দরকার জিম্বাবুয়ের। বল হাতে মোটে ৪৮টি। সেখান থেকে মুতোম্বাজিকে নিয়ে গড়েন ৪৪ বলে ৮০ রানের অবিশ্বাস্য এক জুটি। ৫ ছক্কা ও ২ চারে ২৮ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। মুতোম্বাজি করেছেন ৩৪ রান।

এর আগে অবশ্য উইসলি মাদভায়েরে ও সিকান্দার রাজা গুরুত্বপূর্ণ জুটি গড়েন। এই দুই জনের জুটিতে ৮১ রান যোগ হয় জিম্বাবুয়ের বোর্ডে। দলীয় ১০২ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়েন তারা। মাদভায়েরে ৫২ ও রাজা ৬৬ রান করেন। এছাড়া ওপেনার তিনাশি কামুনহুকামুই ৫১ রান করেন।

বাংলাদেশের হয়ে ৫২ রানে ৩ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তামিম ইকবাল।