রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

৫ টন পিয়াজ ভর্তি ট্রাক নিয়ে চম্পট দিল ডাকাত দল

প্রকাশ: ১ জানুয়ারি, ২০২০ ৩:০৫ : অপরাহ্ণ

ডাকাতরা সোনা আর টাকা ডাকাতি করে বলেই এতদিন খবরে এসেছে। কিন্তু তারা এখন পিয়াজ ডাকাতি করে। ভারতে এখন পিয়াজের মূল্যবৃদ্ধি চরমে পৌঁছেছে। তাই সোনা আর টাকা ছেড়ে পিয়াজে হাত দিয়েছে ডাকাতরা। ঘটনাস্থল ভারতের বিহার রাজ্য। যেখানে পিয়াজসহ ট্রাক ডাকাতি হয়েছে বলে জানা গেছে।

ঠিক কী ঘটেছে?‌ জানা গেছে, ৬ জন সশস্ত্র ডাকাতের দল বিহারের কৈমুর জেলায় জড়ো হয়। সেখানে মোহানিয়া থানা রয়েছে। যার সামান্য দূরত্বে পুরনো গ্রান্ড ট্র‌্যাঙ্ক রোড। সেখানে দাঁড়িয়ে ছিল পাঁচ টন পিয়াজ বোঝাই ট্রাক। যার বাজার মূল্য সাড়ে তিন লক্ষ টাকা। সেই পাঁচ টন পিয়াজ ডাকাতি করে ডাকাত দল। এই ঘটনায় হতবাক ব্যবসায়ীসহ পুলিশ মহল। কারণ থানা থেকে সামান্য দূরত্বে যদি এমন ঘটনা ঘটে তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়?‌ উঠছে প্রশ্ন।

উল্লেখ্য, ভারতে এখনও এক কেজি পিয়াজের দাম ১০০ থেকে ১২০ টাকা। আর যে ট্রাক বোঝাই পিয়াজ ডাকাতি করা হয়েছে সেখানে ৫০ কেজি করে বস্তা করা ছিল। ১০২টি বস্তা ছিল ওই ট্রাকে। যা নিয়ে যাওয়ার কথা ছিল অন্যান্য রাজ্যে।

কিভাবে ডাকাতি করা হল?‌ পুলিশ সূত্রে খবর, ডাকাতরা ট্রাক চালকের মাথায় বন্দুক ধরে ট্রাকটি নির্জন স্থানে নিয়ে যায়। তারপর একটি পেট্রোল পাম্পের কাছে চালককে নামিয়ে দেওয়া হয়। সেখানে রাখা ছিল ডাকাতদের একটি মিনি ট্রাক। যেখানে পিয়াজের বস্তাগুলি তোলা হয়। তারপর লাথি মেরে ফেলে দেওয়া হয় ট্রাকচালক দেশি রাজকে। যিনি থানায় অভিযোগ দায়ের করেছেন।