রাজবাড়ী, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, সোমবার, ২৮ নভেম্বর ২০২২

টানা ৪ ছক্কা খাওয়া সেই মোস্তাফিজই এখন সেরা দুইয়ে

প্রকাশ: ১ জানুয়ারি, ২০২০ ৩:২৯ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

ঢাকা: বঙ্গবন্ধু বিপিএলের শুরু থেকেই বাংলাদেশি বোলারদের আধিপত্য ছিল। ঢাকায় তৃতীয় পর্ব শেষেও সেই আধিপত্য অব্যাহত রয়েছে। বিপিএলের সেরা পাঁচ বোলারের মধ্যে চারজনই বাংলাদেশের। সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় শুরুর দিকে এক ইমরুল কায়েস ছাড়া কাউকে খুঁজে পাওয়া যায়নি। তৃতীয় পর্ব শেষে সেরা পাঁচে ঢুকে পড়েছেন তামিম ইকবাল। বাংলাদেশের বোলার বা ব্যাটসম্যান সবাই এখন আছেন উন্নতির সরণিতে।

সবচেয়ে বেশি উন্নতি করেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। প্রথম পর্বে ঢাকায় তখনকার কুমিল্লা ওয়ারিয়র্স অধিনায়ক দাসুন শানাকার হাতে চার ছক্কা খাওয়ার পর তাকে নিয়ে গেল গেল রব উঠে গিয়েছিল। কিন্তু মোস্তাফিজ হারিয়ে না গিয়ে ঠিকই দুর্দান্তভাবে ফিরে এসেছেন। ৮ ম্যাচে ১২ উইকেট তুলে নিয়ে তার অবস্থান এখন দুই নম্বরে। ১০ রান দিয়ে ৩ উইকেট মোস্তাফিজের সেরা বোলিং।

৭ ম্যাচে ১৪ উইকেট নিয়ে সবার ওপরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসার মেহেদী হাসান রানা। এবারের বিপিএলের বড় প্রাপ্তি এই পেসার। ২৩ রানে ৪ উইকেট তার সেরা বোলিং।

তিন নম্বরে রয়েছেন খুলনা টাইগার্সের আরেক উদীয়মান পেসার শহিদুল ইসলাম। এবারের বিপিএলে তিনিও সবার নজর কেড়েছেন। ৭ ম্যাচ থেকে শহিদুল তুলে নিয়েছেন ১২ উইকেট। ২৩ রানে ৪ উইকেট তার সেরা বোলিং।

মূলত ব্যাটসম্যান হলেও এই বিপিএলে বল হাতেও দারুণ করছেন সৌম্য সরকার। ৮ ম্যাচে তুলে নিয়েছেন ১১ উইকেট। সেরা বোলিং ১২ রানে ২ উইকেট।

সেরা পাঁচের একমাত্র বিদেশি বোলার রংপুর রেঞ্জার্সের অলরাউন্ডার লুইস গ্রেগরি। ৮ ম্যাচ থেকে তিনি ১১ উইকেট তুলে নিয়েছেন। সেরা বোলিং ২৫ রানে ২ উইকেট।