রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

উত্তরে আতিক-তাবিথ, দক্ষিণে তাপস-ইশরাক লড়াই

প্রকাশ: ২৯ ডিসেম্বর, ২০১৯ ২:১৫ : অপরাহ্ণ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি।

উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। তার সঙ্গে ধানের শীষ নিয়ে লড়বেন তাবিথ আউয়াল।

এছাড়া ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে শেখ ফজলে নূর তাপসকে, যিনি ঢাকা-১০ আসনের সংসদ সদস্য। তার বিপরীতে বিএনপির হয়ে লড়বেন সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

এর আগে শনিবার (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দলের মেয়র প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়। রবিবার (২৯ ডিসেম্বর) সকালে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অন্যদিকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই সিটিতে ধানের শীষের মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেন।

বিএনপি থেকে ঢাকা উত্তরে ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন তাবিথ আউয়াল, যিনি ২০১৫ সালে আনিসুল হকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর দক্ষিণে মনোনয়ন পেয়েছেন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।