রাজবাড়ী, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

বাসি বার্থডে কেক, ডিসেন্ট বেকারিকে জরিমানা

প্রকাশ: ৯ ডিসেম্বর, ২০১৯ ১০:০৯ : পূর্বাহ্ণ

বাসি বার্থডে কেক টাটকা বলে বিক্রি করায় ডিসেন্ট বেকারিকে জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টিম।

রোববার (৮ ডিসেম্বর) রাজধানীর ওয়ারি এলাকার ডিসেন্ট বেকারিতে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন।

Dicent-Bekari

আব্দুল জব্বার মণ্ডল জাগো নিউজকে জানান, ডিসেন্ট বেকারিতে বাসি বার্থডে কেক বিক্রি করছে। তাদের কেকের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। তাদের কাছে জানতে চাওয়া হয় আজকে কয়টি কেক আনা হয়েছে। তারা বলেন ২০টি। কিন্তু বেকারিতে পাওয়া যায় ৫২টি। তার মানে ৩২টি কেক বাসি। এর কারণ জানতে চাইলে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ কোনো উত্তর দিতে পারেননি। ভোক্তার সঙ্গে প্রতারণার অপরাধে ডিসেন্ট বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন মতিঝিল এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদনের অপরাধে দেশবন্ধু হোটেলকে ৩০ হাজার টাকা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না লেখা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে লটকিয়ে প্রদর্শন না করার অপরাধে সুবর্ণা সুইটকে ২০ হাজার টাকা, হেলথ কেয়ার মেডিসিনকে ২০ হাজার টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

Facebook Comments