রাজবাড়ী, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

কালুখালীতে তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ: ২৬ আগস্ট, ২০১৯ ২:১৬ : অপরাহ্ণ


রাজবাড়ীর কালুখালীতে  ২৫ আগষ্ট ভোটার তালিকা হালনাগাদ-২০১৯ এর তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের হল রুমে নির্বাচন প্রশিক্ষন ইনস্টিউট ও কালুখালী উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে দিন ব্যাপি প্রশিক্ষন হয়।

সকাল ১০ টায় কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো প্রশিক্ষনের উদ্বোধন করেন।এসময় তিনি তার বক্তব্যে বলেন ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম কালুখালী উপজেলায় অন্য উপজেলার চেয়ে বেশি সুন্দর হবে এটা আমার বিশ্বাস।আর এই জাতীয় কাজ করতে কোন অসুবিধা হলে সেটা আমি অবশ্যই দেখবো। বাংলাদেশের নাগরিক হিসাবে ভোটার হওয়া অত্যন্ত জরুরি।হালনাগাদ ভোটার তালিকা করতে আমার সার্বিক সহযোগীতা থাকবে ইনশাল্লাহ।
প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমান বলেন যে কোন প্রশিক্ষন আপনাদের শতভাগ আন্তরিক হতে হবে। কাজকে যদি আপন ভেবে নিজের মনে করা যায় তাহলে কোন কাজই কঠিন হবে না।এটা হচ্ছে জাতীয় কাজ আপনাদের হাতে অত্যন্ত গুরুত্বপূণ দায়িত্ব প্রদান করা হচ্ছে সেটা আপনার বিবেক দিয়ে কাজ করতে হবে।আপনার সামান্য ভূলের কারনে একজন মানুষের অনেক কষ্টের কারন হয়ে যাবে।আপনারা জাতির বিবেক মানুষ গড়ার কারিগড়।তাই সচেতনতার সাথে সবাইকে হালনাগাদ ভোটার তালিকা করতে হবে। এসময় তিনি তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের নিভ‚ল কাজ করার জন্য বিশেষ ভাবে আহবান রাখেন।
প্রশিক্ষনে উপস্থিত ছিলেন কালুখালী উপজেলা নির্বাচন অফিসার মোঃ আঃ আলীম,প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন প্রদান করেন গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার মোঃ নিজাম উদ্দিন আহম্মেদ। প্রশিক্ষন গ্রহন করেন কালুখালী উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৯০ জন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকৃন্দ।উল্লেখ্য কালুখালী উপজেলায় আগামী ২৮ আগষ্ট হতে ১৮ সেপ্টম্বর ২১ দিন ধরে হালনাগাদ ভোটার তালিকা চলবে। যাদের জন্ম ২০০১,২০০২,২০০৩ হতে ১/১/২০০৪ তারিখ পর্যন্ত শুধু তারিই নতুন ভোটার হতে পারবে।