রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

পাংশায় বর্ণ্যাঢ্য আয়োজনে শুভ জন্মাষ্টমী পালিত

প্রকাশ: ২৩ আগস্ট, ২০১৯ ৯:০৬ : অপরাহ্ণ

মাসুদ রেজা শিশির ॥ হিন্দু ধর্মাবলম্বীদের দেবতা ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্ম তিথি। দিনটি হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব। শাস্ত্র মতে দাপর যুগে ভগবান শ্রীকৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে জন্ম গ্রহণ করেন। তার জন্ম তিথিকে জন্মাষ্টমী হিসাবে পালন করা হয়।

এ উপলক্ষে শুক্রবার পাংশা উপজেলা পুজা উদ্যাপন পরিষদ’র আয়োজনে নানা কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা, ভগবদ পাঠ,আলোচনা সভা ও প্রসাদ বিতরণ প্রভৃতি। দুপুর সাড়ে ৩ টায় আনুষ্ঠানিক ভাবে পাংশা পুরাতন বাজার এলাকায় অবস্থিত শ্রী রাধা গোবিন্দ মন্দির এলাকা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহর পরিক্রমা করে পাংশা আদি মহাশ্বশ্বান এলাকায় গিয়ে শেষ হয়। পরে ভগবদ পাঠ আলোচনা সভা ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়। পাংশা উপজেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্রী নির্মল কুমার কুন্ডুর সভাপতিত্বে শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. খোদেজা নাসরিন আক্তার হোসেন।

বিশেষ অতিথি হিসাবে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন’র চেয়ারম্যান রামচন্দ্র দাস,পাংশা উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ,কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী (টিটো),পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম,পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ,রাজবাড়ী জেলা পরিষদ সদস্য ও পাংশা উপজেলা হিন্দু বৈদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি উত্তম কুমার কুন্ডু,জেলা পরিষদ সদস্য মোঃ মিজানুর রহমান মজনু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস,পাংশা উপজেলা আ.লীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পুজা পরিষদের সহ-সভাপতি চিত্তরঞ্জন কুন্ডু,পাংশা উপজেলা পুজা পরিষদের সাবেক সভাপতি ও পুজা পরিষদের উপদেষ্ঠা সুব্রত কুমার দাস সাগর,শ্রী অনিল কুমার বিশ্বাস প্রমুখ।