রাজবাড়ী, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ৪ ডিসেম্বর ২০২২

কালুখালীতে বাল্য বন্ধু মিলন মেলা অনুষ্ঠিত

প্রকাশ: ১৫ আগস্ট, ২০১৯ ১:৫৯ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

॥মোখলেছুর রহমান॥এসো সবাই এক হই,অতিতের স্মৃতি নিয়ে,নতুন করে জাগ্রত করি এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর কালুখালীতে ১৪ আগষ্ট কালুখালীর কৃতি সন্তানদের নিয়ে বাল্য বন্ধু মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

কালুখালী উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান রতনদিয়া রজনীকান্ত উচ্চ বিদ্যালয়ের ১৯৭২ সালের এস এসসি ব্যাচের বন্ধুদের এই মিলন মেলা।দুপুর ১ টায় আয়না আদর্শ একাডেমীতে অনুষ্ঠিত এই বাল্য বন্ধু মিলন মেলায় উপস্থিত ছিলেন আক্তার গ্রুপ অব ইন্ডাট্রিজ ও বাংলা টিভির চেয়ারম্যান আক্তারুজ্জামান খান,রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মোঃ আনোয়ারুল ইসলাম,আয়না আদর্শ একাডেমীর অধ্যক্ষ এ কে এম শওকত আলী খান,বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব কেছমত আলী দেওয়ান, হোঙ্গাডাঙ্গী এম আই কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মীর আঃ বাতেন,শফিকুল আলম কুটি মনি, ,প্রাক্তন ফুটবলার লিয়াকত আলী,মিজানুর রহমান,হাচিনা চৌধুরী,অনিমা রানী,যমুনা রানী সিকদারসহ প্রায় ৪০ জন।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭২ সালের এস এসসি ব্যাচের বাল্য বন্ধুদের মধ্যে যারা ইন্তেকাল করেছেন তাদের স্বরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে বেশ কয়েটি পর্বের অনুষ্ঠান মালায় প্রথমে সবােিক ফুল দিয়ে বরণ পরে প্রিয় বন্ধুদের শৈশব জীবনের বিভিন্ন স্মৃতি চারন করা হয় ও বর্তমান জীবনের অবস্থানও তুলে ধরা হয়।

এ সময় আক্তার গ্রুপ অব ইন্ডাট্রিজ ও বাংলা টিভির চেয়ারম্যান আক্তারুজ্জামান খান বলেন প্রিয় বন্ধুরা আজ আমরা ৪৭ বছর পরে সবাই একত্রিত হতে পেরে নিজেকে অনেক বেশি ধন্য মনে হচ্ছে কারন কখন কার মৃত হয় বলা যায় না,কোটি কোটি টাকা কোটি টাকার বাড়ী কোটি টাকার গাড়ী কিছুই সাথে যাবে না আজ মরলে কাল হবে দুদিন তাই আজকের এই দিন আর ৪৭ বছরের সেই দিন এক নয়। এ সময় তিনি আগামী দিনে প্রিয় বন্ধুদের নিয়ে ব্যাপক অনুষ্ঠান করার প্রস্তাব রাখেন পাশাপাশি বাল্য বন্ধু মিলন মেলা করার জন্য একটি সাব কমিটি গঠন করেন। অনুষ্ঠানের একটি সময় অত্যন্ত আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।অনুষ্ঠান শেষে সবাইকে স্মৃতি স্বরুপ উপহার প্রদান করা হয়।