রাজবাড়ী, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

কালুখালীর রতনদিয়া ইউপিতে অভিজ্ঞতা বিনিময় প্রশিক্ষণ

প্রকাশ: ২ আগস্ট, ২০১৯ ২:৩৬ : অপরাহ্ণ

॥নাসির উদ্দিন ॥ রাজবাড়ীর কালুখালীতে ১ আগষ্ট ২০১৮-১৯ অর্থ বছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ প্রজেক্ট(এনএটিপি-২)এর আওতায় ইউনিয়ন পর্যায়ে অভিজ্ঞতা বিনিমিয় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় রতনদিয়া ইউনিয়ন পরিষদ হল রুমে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রতনদিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা।

প্রধান অতিথির বক্তব্যে রতনদিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা বলেন আমার ইউপিতে ব্যাপক হাড়ে মৎস্য চাষ করে উপজেলার মধ্যে প্রথম স্থান হওয়ার জন্য চেষ্টা করছি।তিনি এই শোকের মাসের শোক নিয়ে জাতীর পিতার প্রতি শ্রদ্ধা রেখে বর্তমান প্রধান মন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে মৎস্য কর্মকর্তা বলেন দেশ এগিয়ে যাচ্ছে সেই সাথে দেশের মাছের চাষ ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে তিনি বলেন দেশের বড় একটি সম্পদ এখন মৎস্য সম্পদ যা থেকে নিরাপদ আমিষ পাওয়া যাচ্ছে।

এসময় তিনি জাতীর পিতা বঙ্গবন্ধুর কর্মজীবন ও বর্তমান প্রধান মন্ত্রীর কর্মজীবন নিয়ে ব্যাপক আলোক পাত করেন।তিনি মৎস্যচাষীদের ও মৎস্যজীবিদের সুবিধা অসুবিধার কথা শোনের এবং তা সমাধানের কথা বলেন।এ সময় তিনি মৎস্য চাষীদের প্রতি মাছ চাষের আহবান রাখেন।দিন ব্যাপি এ প্রশিক্ষনে প্রায় ৮০ জন্য মৎস্য চাষী ও মৎস্যজীবি প্রশিক্ষণ গ্রহন করেন।দিন ব্যাপি প্রশিক্ষন প্রদান করেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়া জ্জামান সাবু।

Facebook Comments