রাজবাড়ী, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

প্রত্যেক উন্নয়নই হবে সরকারের জন্য কল্যাণকর, এমন চিন্তা নিয়ে কাজ করতে হবেঃ জিল্লুল হাকিম এমপি

প্রকাশ: ২৬ জুলাই, ২০১৯ ১২:৪১ : পূর্বাহ্ণ

॥ কালুখালী প্রতিনিধি ॥রাজবাড়ীর জেলার কালুখালী উপজেলাতে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৫ জুলাই দুপুর আড়াই টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে এ রবণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

তিনি তার বক্তব্যে বলেন চেয়ারম্যান হয়ে গেলেই অনেক কিছু হয়ে যায় না,যাদের ভোটে নির্বাচিত তাদের মূল্যায়ন না করে বড় পন্ডিত হয়ে গেলে চলবে না।তিনি বলেন আজকের এই অনুষ্ঠান শিক্ষা নেওয়ার অনুষ্ঠান এই শিক্ষা থেকে বুঝতে হবে নেতা না মানলে কি হয় আর জনগণকে ভাল না বাসলে কি হয়।

আগের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম মানুষের সাথে সুম্পর্ক রাখে নাই সে কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করে নাই তার ইচ্ছা মত চলছে যার কারনে আজকে তার এই পরিনিতি।একজন উপজেলা চেয়ারম্যানের কাজ হলো জনগনের পাশে থেকে উপজেলার সার্বিক উন্নয়ন করা এবং উন্নয়নের কথা মাথায় রেখে ইউপি চেয়ারম্যানদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করে কাজ করে যাওয়া। কিন্তু তিনি তা করতে পারে নাই। ৭টি ইউপি চেয়ারম্যানদের সাথে ভাল ব্যবহার করে নাই।

তিনি আরও বলেন কেউ ভোট দিক আর না দিক এই চিন্তা মাথা থেকে বাদ দিয়ে জনগণের নিয়ে এক সাথে কাজ করা এবং তাদের সুখ দুঃখে পাশে থাকার চিন্তা করতে হবে।প্রত্যেক উন্নয়নই হবে সরকারের জন্য কল্যাণকর এমন চিন্তা নিয়ে কাজ করতে হবে।সার্বিক উন্নয়ন করার জন্য উপজেলা চেয়ারম্যান ইউপি চেয়ারম্যানদের সাথে যোগাযাগ রাখতে হবে এটা একটা টিম ওয়ার্কও।এ নির্বাচনে এমপিদের নির্বাচন করার সুযোগ ছিল না মানুষ তাদের পছন্দের ব্যক্তিকে উৎসমুখর পরিবেশে ভোট দিয়ে নির্বাচিত করেছে।

তিনি উপজেলা চেয়ারম্যানকে বলেন উপজেলার জনগণের সাথে কাজ করতে হবে যাতে পূণরায় জণগণ আবার উপজেলা নির্বাচনে নির্বাচিত করে সেই দিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। অপরদিকে ইউপি চেয়ারম্যানদের বলেন নিজে নিজে কাজ করলে চলবে না নিজের প্রয়োজনে ইউনিয়নের উন্নয়নের জন্য আবার যাতে চেয়ারম্যান হওয়া যায় সেই দিকে  লক্ষ্য রেখে নতুন উপজেলা চেয়ারম্যানের সাথে সুসম্পর্ক বজায় রেখে কাজ করতে হবে।এই সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে আগামীতে আরো করবে ইত্যে মধ্যে প্রত্যেক উপজেলায় ১টি করে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান করবেন বলেন আশা করছেন।খুব তারাতারি প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশের প্রত্যেক উপজেলাকে একটি সাজানো ফুলের বাগান উপহার দিবেন।

এসময় তিনি নবনির্বাচিত চেয়ারম্যানবৃন্দকে অভিনন্দন শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের শুভ উদ্বোধন করেন এবং সবাইকে নিজ নিজ দায়িত্বে মশা নিধনের ভুমিকা রাখতে বলেন।

কালুখালী উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালুখালী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো,বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,পাংশা উপজলা পরিষদ চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ,উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান ডলি পারভীন,রতনদিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা,উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মাছিদুর রহমান প্রমুখ।

কালুখালী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো তার বক্তব্যে বলেন আমি আপনাদের মুলবান ভোটে নির্বাচিত হয়েছি আমি আপনাদের পাশে থাকবো আমার প্রিয় নেতা জিল্লুল হাকিমের পরামর্শে উপজেলার সার্বিক উন্নয়নের জন্য কাজ করবো। এ জয় আমার না এ জয় আপনাদের আমি প্রতিক মাত্র ছিলাম।

বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন দেশ এখন উন্নয়নের দিকে তড়িৎ গতিতে এগিয়ে যাচ্ছে আর রাজবাড়ীর জেলার কালুখালী, পাংশা,বালিয়াকান্দি এই ৩টি উপজেলা দেশের উন্নয়নের সাথে তাল মিলেয়ে জেলার অন্য উপজেলার থেকে এগিয়ে আছে।

উল্লেখ্য ১৮ জুন দেশে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে কালুখালী উপজেলায় ২য় বারের মত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।এতে বিপুল ভোটে আনারস প্রতিকে স্বতন্ত্র্য প্রার্থী আলিউজ্জামান চৌধুরী টিটো উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়।এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ এনায়েত হোসনে ও মহিলা ভাইস চেয়ারম্যান ডলি পারভীন নির্বাচিত হয়।

Facebook Comments