রাজবাড়ী, ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন,পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত

প্রকাশ: ২৪ জুলাই, ২০১৯ ১২:৪৬ : পূর্বাহ্ণ

॥ কালুখালী(রাজবাড়ী )সংবাদদাতা ॥ জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৎস্য দপ্তরের আয়োজনে ২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন,পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাদিয়া ইসলাম লুনার সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার আব্দুস সালাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মাহমুদ,সহকারী শিক্ষা অফিসার জয়ন্ত কুমার দাস,যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাশার চৌধুরী,ক্ষেত্র সহকারী হাসানুর জামান হিমু। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী মৎস্য অফিসার শাহরিয়ার জামান সাবু।

উপজেলা মৎস্য অফিসার আব্দুস সালাম তার বক্তব্যে বলেন আমাদের জাতীয় সম্পদ এই সম্পদকে জাতীয় হিসেবে কাছে লাগাতে হবে এই জন্য সবাইকে মাছের গুরুত্ব বুঝতে হবে।

তিনি আরো বলেন মাছে ভাতে বাঙ্গালী কথাটি চিরন্ত সত্য কারন বাংলাদেশে এখনো বিভিন্ন প্রজাতির মাছ পাওয়া যায় অন্য দেশে নেই এই মাছ থেকে আমাদের দেহের শতভাগ আমিষের চাহিদা পূরন করছে।সে জন্য তিনি উপস্থিত সবাইকে সুযোগ মত মাছ চাষ কারার আহবান রাখেন।

আলোচনা সভা শেষে জাতীয় মৎস্য সপ্তাহের ৭ দিন ব্যাপি কার্যক্রমের ভিত্তিতে বিভিন্ন প্রজাতির মাছ চাষের উপর উপজেলার ৪ জন শ্রেষ্ঠ মৎস্য চাষী রতনদিয়া ইউপির লুৎফর রহমান,কালিকাপুর ইউপির সাজেদুল ইসলাম সাচ্চু,মদাপুর ইউপির আঃ গফুর,সাওরাইল ইউপির বাবু বিশ্বাস এর হাতে মূল্যাবান পুরস্কার তুলে দেন।

এছাড়াও স্থানীয় মৎস্য সম্প্রসারন(শ্রেষ্ঠ লিফ) প্রতিনিধ হিসেবে জগৎ ঘোস,বির্তক প্রতিযোগীতায় গোপালপুর উচ্চ বিদ্যালয়কে বিজয়ী এবং বির্তক প্রতিযোগীতায় শ্রেষ্ঠ বক্তা হিসেবে সূর্য্যদিয়া মদাপুর উচ্চ বিদ্যালয়ের নুসরাত জাহান রুমাকে পুরস্কার প্রদান করা হয়।

Facebook Comments