রাজবাড়ী, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার, ২১ অক্টোবর ২০২০

পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহ মূল্যায়ন,পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত

প্রকাশ: ২৩ জুলাই, ২০১৯ ১১:৩৮ : অপরাহ্ণ

মাসুদ রেজা শিশির ॥ ”মাছ চাষে গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” মৎস্য সেক্টেরের সমৃদ্ধি,সুনীল অর্থনীতির অগ্রগতি ” শ্লোগানকে সামনে পাংশা উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে মঙ্গলবার জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ মূল্যায়ন,পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী দিনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সমাপনী আলোচনায় পাংশা উপজেলা মৎস্য নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান রোয়েকা বেগম,মৎস্য চাষী তামেজ সরদার প্রমুখ বক্তব্য রাখেন ।

সমাপনী দিনে বিগত ৭দিনে কর্মকান্ড তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ মোস্তারিনা আফরোজ। এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার,উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহীন কবির,মৎস্য চাষী,মৎস্য জীবিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মৎস্য চাষে অবদান রাখায় উপজেলার কসবামাজাইল ইউনিয়ন সাধন বিশ্বাস,যশাই ইউনিয়নের আব্দুল কুদ্দুস ও পৌর সভার তাজেম ক্রেষ্ট ও সনদ গ্রহণ করেন।

প্রসঙ্গত ১৭ জুলাই থেকে জাতীয় মৎস্য সপ্তাহ শরু হয়। সপ্তাহ ব্যাপী পাংশা উপজেলা মৎস্য দপ্তর নানা কর্মসূচী বাস্তবায়ন করেছেন- সংবাদ সম্মেলন, শহরে বর্ণাঢ্য র‌্যালী, উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ ও উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উদ্বোধনী আলোচনা সভা,মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রর্দশন, ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা,বিভিন্ন স্কুল কলেজে মৎস্য বিষয়ক আলোচনা/বিতর্ক প্রতিযোগীতা ও প্রামাণ্যচিত্র প্রর্দশন,হাটবাজার/জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্ভুদ্ধকরণ সভা ও ভিডিও-প্রামাণ্যচিত্র প্রর্দশন, এবং শেষ মঙ্গলবার জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ মূল্যায়ন,পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments