রাজবাড়ী, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ২৫ অক্টোবর ২০২০

রাগী বউ সামলানোর পাঁচটি পরামর্শ

প্রকাশ: ২২ জুলাই, ২০১৯ ১:৪৯ : অপরাহ্ণ

অনেক পুরুষকে বউ সামলাতে বেশ বিপাকে পড়তে হয়! বউ যদি একটু চড়া মেজাজের হয়, তাহলে তো উপায়ও নেই। তবে ওই পুরুষের আর কী বা করার আছে, সংসারে সুখে থাকতে হলে এ ধরনের সমঝোতা একটু-আধটু সবাইকে করতে হয়।

তবে অনেক পুরুষই আছেন চড়া মেজাজের বউকে সামলাতে কিছু মিথ্যার আশ্রয় নেন। কিছু টিপস অনুসরণ করলে আর সে মিথ্যা বলার প্রয়োজন নেই।

এই টিপসে খুব সহজেই আপনি আপনার বউয়ের রাগ কমাতে পারবেন

এই পরামর্শগুলো হলো

বউ যদি কোনো বিষয়ে চটে যায়, তাহলে আগে থেকেই মনে মনে চিন্তা করে নিন, কী কী প্রশ্ন সে করতে পারে এবং কীভাবে সেগুলোর উত্তর দেবেন। তবে এই নয় যে, উত্তর দিতে গিয়ে আপনি মিথ্যা বলবেন। একটু সাজিয়ে-গুছিয়ে সত্য কথাটা গুছিয়ে বলবেন।

আর যদি বউয়ের রাগার কারণ আপনিই হন, তাহলে নিজের ভুলটা আগেভাগেই স্বীকার করে নেয়া শ্রেয়। আর আন্তরিকভাবে যে ভুলের জন্য দুঃখ প্রকাশ করতে পারেন।

আর রাগের কারণ আপনি নন, তারপরেও সে রেগে আছে, সেক্ষেত্রেও শ্রেয় দোষ সব নিজের কাঁধে নিয়ে নেয়া! কী আর করবেন বলুন? অযথা ঝগড়া করার চেয়ে সবকিছু মেনে নিয়ে চুপ থাকাটাই শ্রেয়।

আর বউ যদি অতিরিক্ত রাগী হয়ে উঠে, তাহলে ধৈর্য ধরতে শিখুন। কারণ দুজনেই অধৈর্য হয়ে উঠলে মহাবিপদ। তাই একজনকে শান্ত থাকা বেশ প্রয়োজন।

বউ রেগে গেলে তাকে কিছু সময় একা থাকতে দিন। রাগের সময় আপনি তার সামনে থাকলে কখনোই তা আর কমবে না। তাই এ সময়টা তার কাছ থেকে দূরে থাকুন। দেখবেন রাগ কমে গেলে সে নিজেই আপনার কাছে ফিরবে।

Facebook Comments