রাজবাড়ী, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ২৫ অক্টোবর ২০২০

কালুখালীতে মৎস্য চাষ বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা ও প্রামাণ্যচিত্র প্রর্দশন

প্রকাশ: ২২ জুলাই, ২০১৯ ৮:২৩ : অপরাহ্ণ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল ২২ জুলাই বিকেল সাড়ে ৪ টায় রতনদিয়া ইউপির রতনদিয়া বাজার ও জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা ও প্রামাণ্যচিত্র প্রর্দশন হয়েছে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা অফিসার আব্দুস সালাম,অন্যান্যের মধ্যে সহকারী মৎস্য অফিসার শাহরিয়ার জামান সাবু,ক্ষেত্র সহকারী হাসানুর জামান হিমু প্রমুখ বক্তব্য রাখেন।উপজেলা মৎস্য অফিসার আব্দুস সালাম তার বক্তব্যে বলেন মৎস্য সেক্টর বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখনে।

তিনি বলেন, আগমী অক্টোবর মাসে নিষিদ্ধকালীন সময়ে মা ইলিশ মাছ আহরণ,পরিবহণ,মজুদ,বাজারজাতকরণ,বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। তিনি উপস্থিত সবাইকে বিশেষ ভাবে অনুরোধ রেখে বলেন আপনারা এই সময়ে মা ইলিশ মাছ ধরা, ক্রয় করা, খাওয়াসহ এ ধরণের সকল প্রকার কাজ থেকে বিরত থাকবেন। তাহলে বাংলাদেশের ইলিশ দেশের চাহিদা পূরণ করে, বিদেশে রপ্তানি করে বাংলাদেশ অর্থনৈতিক ভাবে লাভবান হবে।

তিনি আরো বলেন কালুখালী উপজেলার জেলেদের নিবন্ধন করা হয়েছে তাদেরকে এই প্রজন্ম মৌসুম পর্যন্ত খাবারের ব্যবস্থা করা হবে।আলোচনা সভা শেষে বাজারের শতশত মানুষকে মৎস্য চাষ বিষয়ক ও মাছ ধরার শাস্তি বিষয়ক প্রামান্যচিত্র প্রদর্শন করেন।

Facebook Comments