রাজবাড়ী, ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১

চরম ভোগান্তি লাগবের লক্ষে কালুখালীর তোফাদিয়াতে চন্দনা নদীর উপর বাঁশের ব্রীজের কাজের উদ্বোধন

প্রকাশ: ২১ জুলাই, ২০১৯ ১১:৪৭ : অপরাহ্ণ

রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউপির তোফাদিয়া পশ্চিমপাড়া খালের দক্ষিন পাশে চন্দনা নদীর উপর বাঁশের ব্রীজ নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল ২১ জুলাই দুপুর ১ টায় এ কাজের উদ্বোধন করেন রাজবাড়ী জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ালীগের যুগ্ম সাধারন সম্পাদক খাইরুল ইসলাম খায়ের। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সোহেল আলী মোল্লা। এ কাজের উদ্যোক্তা কালুখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদ ও খাগজানা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোখলেছুর রহমান,আঃ করিম দেওয়ান,আঃ গফুর মিয়া,জাহাঙ্গীর হোসেন,চঞ্চল দেওয়ান,শাহজাহান মিয়াসহ এলাকার গর্ণমান্য ব্যক্তিবর্গ।উল্লেখ্য এ বাঁশের ব্রীজ অত্যন্ত গুরুত্ব বহণ করে এখানে র্দীঘদিন মানুষের পাড়াপারের চরমভূগান্তি পোহাতে হচ্ছে। আর এই ভোগান্তি লাঘবের জনই এধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই নদীর ঘাটের উপর বাশেঁ সাকো দিয়ে তোফাদিয়া গ্রামের কমলমতি ছাত্রছাত্রীরা খাগজানা সরকারী প্রাথমিক ও খাগজানা উচ্চ বিদ্যালয়ে প্রতিদিন প্রায় ২শত শিক্ষার্থী যাতায়াত করে থাকে। এখানে প্রায় শত বছর ধরে এই ঘাটের নদীর উপর একটি বড় বাঁেশর সাকোঁর মাধ্যমে যাতায়াত চলছে। প্রায়ই লক্ষ করা যায় স্কুল পড়–য়া ছাত্রছাত্রীসহ বয়স্ক ও বৃদ্ধ পথচারীরা পাড়াপারের সময় সাকোঁ থেকে পড়ে যায়। বর্ষা মৌসুমে বড় ধরনের দূর্ঘটনা প্রতি বছরই লক্ষ করা যায়।এখানে একটি বাশেরঁ ব্রীজ হলে রতনদিয়া ইউপির সাথে বোয়ালিয়া ইউপির বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও হাট বাজারের যোগাযোগ ব্যবস্থা ভাল হবে।বিশেষ করে খাগজানা হাই স্কুল ও প্রাইমারি স্কুলের ছাত্রছাত্রীদের জীবন ঝুকি থেকে অভিভাবক ও শিক্ষার্থীরা রেহাই পাবে। এছাড়াও তোফাদিয়ার সাথে বাংলাদেশ হাট,বাংলাদেশ মোড়,হাটগ্রাম বাজারসহ বেশ কয়েকটি গ্রামের মানুষের যাতায়াত ব্যবস্থা সহজ হয়ে আসবে।

Facebook Comments