রাজবাড়ী, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ: ১৮ জুলাই, ২০১৯ ৮:৫৪ : অপরাহ্ণ

রুবেল আহম্মদ,কালুখালী(রাজবাড়ী)সংবাদদাতাঃ

“মাছ চাষে গড়বো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর কালুখালীতে ১৮ জুলাই (বৃহস্পতিবার ) জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে উদ্বোধনী,র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি নিয়ে র‌্যালিতে জেলেদের ব্যবহৃত বিভিন্ন উপকরনসহ ডিসপ্লে প্রদর্শনির মাধ্যমে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ করে,পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার মোঃ আব্দুস সালাম।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার বলেন মাছ থেকে আমাদের সিংহভাগ আমিষের চাহিদা পূরণ হয়,তিনি মৎস্যচাষীদের আহবান রাখেন সঠিক পদ্ধতিতে সঠিক পোনা নির্বাচন করে মাছ চাষ করুন এতে দেখবেন আপনি অবশ্যই লাভবান হবেন।

তিনি আরো বলেন পুকুর তৈরির জন্য প্রতিটি পুকুরের পাড় যেন থাকে সেদিকে লক্ষ্য রাখবেন। তিনি বিশেষ ভাবে সবাইকে অনুরোধ করে বলেন আপনারা ফরমালিনযুক্ত মাছ চাষ ও খাবার থেকে বিরত থাকবেন।

উপজেলা মৎস্য অফিসার আব্দুস সালাম তার শুভেচ্ছা বক্তব্যের শুরুতেই সবাইকে ধন্যবাদ দিয়ে বলেন আপনাদের অংশগ্রহনে এবং সার্বিক সহযোগীতায় কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ সফল ভাবে পালন করতে পারবো বলে আমার বিশ্বাস।

তিনি আরো বলেন আমি শতভাগ চেষ্টা করছি যেখানে যেটুকু যায়গায় মাছ চাষ করা যায় সেই যায়গায় সঠিক প্দ্ধতিতে মাছ চাষ করা তা আমি করে যাচ্ছি। যদি এভাবে চালাতে পারি তাহলে অবশ্যই কালুখালীতে মৎস্য চাষ থেকে শতভাগ সফলতা লাভ করতে পারবো ইনশাল্লাহ্ ।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাশার চৌধুরীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান ডলি পারভীন,সফল মৎস্যচাষী কালুখালী সরকারী কলেজের সহকারী প্রভাষক আঃ রহিম, সফল মৎস্যচাষী আজিজুল ইসলাম শাহ্ আজিজ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আকামত আলী,সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জ্জামান সাবু,সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার জয়ন্ত কুমার দাস প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলা পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।

Facebook Comments