রাজবাড়ী, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

বালিয়াকান্দিতে নবাগত ইউএনও’র যোগদান

প্রকাশ: ৮ জুলাই, ২০১৯ ৭:৪২ : অপরাহ্ণ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে নতুন ইউএনও হিসেবে যোগদান করেছেন ইশরাত জাহান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ৭ জুলাই তিনি বালিয়াকান্দি উপজেলাতে যোগদান করেন। এর আগে তিনি ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেন।

ইশরাত জাহান ৩০তম বিসিএস (প্রশাসন) এর একজন কর্মকর্তা। ২০১২ সালে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সিলেট জেলা প্রশাসনে তার চাকরি জীবনে পদাপর্ণ করেন।

তিনি মুন্সীগঞ্জ এভিজেএম সরকারি মহিলা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি (বিজ্ঞান), একই জেলার সরকারি হরগঙ্গা কলেজ হতে এইচএসসি (বিজ্ঞান) পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণিত বিভাগে স্নাতক ও মাস্টার্স ডিগ্রী লাভ করেন। শিক্ষা জীবনে মেধাবী ইশরাত জাহান সকল পরীক্ষায় ১ম বিভাগে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

ছাত্রজীবন থেকে তিনি স্কুল, কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ বিতর্ক প্রতিযোগিতায় বহু পুরস্কার পান। এর ধারাবাহিকতায় বিসিএস একাডেমিতেও তিনি বিতর্কে সেরা হয়েছিলেন। টেবিল টেনিস খেলায় বিভিন্ন পর্যায়ে তিনি কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।

কর্মজীবনের শুরুতে বিসিএস (প্রশাসন) একাডেমির ট্রেনিং কোর্সে বেস্ট ট্রেনি এওয়ার্ড (রেকটোর্স)-এ ভূষিত হন। ২০১২ সালে সিলেটে যোগদানের পরে হবিগঞ্জ জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে নিয়োজিত ছিলেন।

২০১৬ সালে পদোন্নতি প্রাপ্ত হয়ে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। এরপর ২০১৮ সালে পদোন্নতি প্রাপ্ত হয়ে ফরিদপুর জেলা প্রশাসনে রেভিনিউ ডেপুটি কালেক্টর হিসেবে যোগ দেন।

ব্যক্তিজীবনে তিনি দুই সন্তানের জননী। তার স্বামী ২৭তম বিসিএস (প্রশাসন) একজন কর্মকর্তা, তিনি বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে ফরিদপুর জেলায় কর্মরত আছেন।

ইশরাত জাহান বলেন, আমি আমার পেশাগত দায়িত্বপালনে জনসাধারণকে সরকারি সেবা নিশ্চিতকরণে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করছি।

Facebook Comments