রাজবাড়ী, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

নৌকার বিরুদ্ধে কাজ করলে তাকে আর কখনো নৌকায় মনোনয়ন দেওয়া হবে না

প্রকাশ: ১৪ জুন, ২০১৯ ৫:০০ : পূর্বাহ্ণ

আওয়ামী লীগের দলীয় নীতিনিদ্ধারণী সভায় উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে অংশ নেওয়া নেতাদের দলীয় পদ বঞ্চিত করা হবে , আগামীতে দলীয় পদ বা মনোনয়নে দেওয়া হবে না এমনকি দল থেকে আজীবন বহিস্কার করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে

ইতিমধ্যে লক্ষ্মীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেয়া নেতাদের বহিষ্কার করা হয়েছে । ইতোমধ্যে এক স্বতন্ত্র প্রার্থীসহ দলীয় বেশ কিছু নেতাকে নৌকার পক্ষে আনতে না পেরে পদ থেকে অব্যাহতি, বহিষ্কার ও কমিটি বিলুপ্ত করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, লক্ষ্মীপুর সদরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ কে এম সালাহ উদ্দিন টিপুর (দোয়াত কলম) নির্বাচন করায় ১৬ মার্চ আওয়ামী লীগের চার নেতাকে অব্যাহতি দেয়া হয়। টিপু উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি। এখানে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সদরের উত্তর জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী (নৌকা)।

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন- সদর উপজেলা লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন হোসেন, শাকচর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুকবুল হোসেন সেলিম ও ২ নম্বর ওয়ার্ড সহ-সভাপতি বজলু হক বেপারী।

এদিকে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নৌকা প্রতীকের বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারের (মোটর সাইকেল) পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেয়ায় ১৮ মার্চ আওয়ামী লীগের ছয় নেতাকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

Facebook Comments